চকরিয়ায় দরিদ্রদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ পরিদর্শন করলেন ইউএনও

রাজু দাশ, চকরিয়া ◑

কক্সবাজার চকরিয়ায় আসন্ন পবিত্র ঈদূল আযহা সামনে রেখে পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের জন্য ভিজিএফ’র চাল বিতরণ শুরু করা হয়েছে।

শনিবার (২৫ জুলাই) সকালে চকরিয়া উপজেলা কৈয়ারবিল ইউনিয়নের ভিজিএফের চাল বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। বিতরণে শেষে সঠিক পরিমাণে চাল প্রাপ্তি ও প্রকৃত হতদরিদ্ররা কার্ড পেয়েছে কিনা তা খোঁজ-খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন, উপলজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান, কৈয়াবিল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন উপজেলা আইসিটি টেকনিশিয়ান এরশাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাসুদা রহমান বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ১৮টি ইউনিয়নে ২৪ হাজার ৬শ ৮৮ এবং পৌরসভায় ৪ হাজার ৭শ অতি দরিদ্র ও অসহায় দুস্থ পরিবারের জন্য প্রতি ১০ কেজি করে বিনামূল্যে খাদ্য সহায়তার লক্ষ্যে ইউএনও স্যার সরেজমিনে সকল ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেছেন।

ইউএনও শামসুল তাবরীজ বলেন, পবিত্র আসন্ন ঈদুল আযহা উদযাপন উপলক্ষে দিনমজুর, খেটে খাওয়া ও অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সে প্রেক্ষিতে ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে যাতে হতদরিদ্র পরিবারগুলো সঠিকভাবে সরকার প্রদত্ত ভিজিএফ এর চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করা হয়েছে।